ঢাকাFriday , 3 March 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে রুপাতলী বাসস্ট্যান্ড ‘আবুল হাসানাত আব্দুল্লাহ’র নামে নামকরণের দাবী

admin
March 3, 2023 9:24 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল নগরীর ‘রুপাতলী বাসস্ট্যান্ড’ পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী), স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপির নামে নামকরণের দাবী জানিয়েছেন মালিক -শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ।

গত বৃহস্পতিবার বিকেল ৫ টায় নগরীর রূপাতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্ত্বর সংস্কার ও উন্নয়ন কাজের শুভ উদ্বোধনের পর আয়োজিত জনসভায় প্রধান অতিথী মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছে নামকরণের দাবী জানিয়ে প্রস্তাব রাখেন তারা। এসময় মেয়র তাদের দাবী প্রসঙ্গে বলেন, আপনারা রুপাতলীর বাসস্ট্যান্ড মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহর নামে নামকরণের দাবী জানিয়েছেন। বিষয়টি আমি এখনি স্বীদ্ধান্ত দিতে পারব না। আমাদের আগামী সভায় বিষয়টি উপস্থাপন করে সকলের সম্মতিক্রমে এ বিষয়ে স্বীদ্ধান্ত নিতে পারব।

আয়োজিত সভায় মেয়র বলেন, বর্তমানে বরিশাল নগরী শান্তির নগরীতে পরিণত হয়েছে । কোন টেন্ডারবাজি নেই, চাঁদাবাজি নেই। সুশৃঙ্খলতা বজায় রয়েছে। জনগণের সেবার মাধ্যমেই নিজেকে বিলিয়ে দিয়েছি। জনগণের আনন্দে থাকলে সেটাই আমার আনন্দ । সেখানেই আমার স্বার্থকতা। মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর যে উন্নয়ন করছেন বাংলাদেশ এখন বিশ্ব দরবারের প্রশংসিত ও প্রতিষ্ঠিত হয়েছে। উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে আমাদের এগিয়ে যেতে হবে। এসময় তিনি প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেন। মেয়র আরও বলেন , সিটি কর্পোরেশনের দায়িত্ব পাওয়ার পর থেকেই জনসাধারণের সেবায় নিরলস কাজ করে যাচ্ছি।

জনগনের স্বার্থেই আমার লাভ । আমার কিছু চাওয়া পাওয়ার নেই। আমার পুর্ব পুরুষরা যেভাবে মানুষের সেবায় নিজেদের বিলিয়ে দিয়েছেন । সেভাবেই আমি কাজ করে যাচ্ছি। নগরীতে গ্যারান্টি সহকারে রাস্তা তৈরি হচ্ছে। ড্রেন করতেছি। নগরবাসীকে যেন জলাবদ্ধতায় ভোগান্তির শিকার না হতে হয় সেজন্য সর্বাত্নক প্রচেস্টা অব্যাহত রয়েছে। এছাড়া বিনোদনের জন্য পার্ক করেছি। যাতে মানুষ ঘুরতে গিয়ে একটু স্বস্তি পান। সকলের সহযোগীতায় উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছি। মেয়র বলেন, ইতিমধ্যেই বরিশাল নগরী একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে পরিচিত লাভ করেছে। সিটি কর্পোরেশনের কর্মচারীরা ইতিপুর্বে ঠিক মত বেতন-ভাতা পেতেন না । তারা অবহেলিত ছিল। দায়িত্ব প্রাপ্তির পর থেকে তাদের বেতন বাড়িয়েছি। তারা ঠিকভাবে বেতন পাচ্ছেন । আগ্রহ নিয়ে তারা কাজ করে যাচ্ছেন। এতে নগরবাসীর ভোগান্তি লাঘব হয়েছে।

সিটি কর্পোরেশনকে একটি সন্মানের যায়গায় নিয়ে এসেছি। এই সিটি কর্পোরেশন একটি দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে। শ্রমিকদের উদ্দেশ্যে মেয়র বলেন, শ্রমিকদের উন্নয়নে শ্রমিক ফেডারেশন করেছি। মেয়র বলেন, বড় মানুষ হতে হলে আগে ভাল মনের মানুষ হতে হবে।

মানুষের ভালবাসা অর্জনের মধ্যেই রয়েছে স্বার্থকতা। আমি সিটি কর্পোরেশনের মেয়র না ‘আমি আপনাদের মেয়র’ ।আপনাদের (জনগনের) সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই। আপনাদের (জনগনের) ভালবাসা নিয়েই এগিয়ে যেতে চাই।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস , মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, সহ-সভাপতি আনোয়ার হোসাইন , যুগ্ন সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু ও গোলাম সরোয়ার রাজিব, সাংগঠনিক সম্পাদক এম জাহিদুর রহমান মনির, জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক কিশোর কুমার দে, বরিশাল-পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালু, বরিশাল জেলা বাস মিনিবাস মাইক্রোবাস কোচ শ্রমিক ইউনিয়ন (১৩৬২) রুপাতলী এর সভাপতি পরিমল চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার বাবু, ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর এম সাইদুর রহমান জাকির, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান মাসুম ও সাধারণ সম্পাদক মীর শহিদুল ইসলাম রনি , যুবলীগ নেতা মামুন মোল্লা, জেলা ছাত্রলীগ নেতা সাজ্জাদ সেরনিয়াবাত ও আতিকুল্লাহ মুনিম, মহানগর ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মাইনুল ইসলাম ও আরিফুর রহমান শাকিল, মহানগর ছাত্রলীগ নেতা সেজান মাহমুদ ইমরানসহ বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুবলীগ , শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মহানগর আওয়ামী লীগের শ্রম সম্পাদক ও বরিশাল-পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাওসার হোসেন শিপন।

 

jahid faruk mp