Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....

আরব সাগরে বিপুল পরিমাণ অস্ত্রের চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী

আরব সাগরে বিপুল পরিমাণ অস্ত্রের চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী

অনলাইন ডেস্কঃ উত্তর আরব সাগরের আন্তর্জাতিক জলসীমায় বিপুল পরিমাণ অস্ত্রের চালান জব্দ করেছে যুক্তরাষ্ট্রের নৌবাহিনী। উদ্ধার করা এসব অস্ত্র রাশিয়া ও চীনের তৈরি দাবি করা হচ্ছে। বিবৃতিতে মার্কিন নৌবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, গাইডেড-মিসাইল যুদ্ধজাহাজ ইউএএস মন্টারি গত ৬ ও ৭ মে-তে নিয়মিত টহলের সময় এই অস্ত্রের চালান জব্দ করে।

বাহরাইনভিত্তিক এই মার্কিন নৌবহর বিবৃতিতে জানায়, জব্দ করা এসব অস্ত্রের মধ্যে রাশিয়ার তৈরি কয়েক ডজন ট্যাংক ধ্বংসকারী ক্ষেপণাস্ত্র, চীনের তৈরি হাজার হাজার ‘টাইপ–৫৬’ রাইফেল, শতাধিক পিকেএম মেশিনগান, স্নাইপার রাইফেল এবং রকেট-চালিত গ্রেনেড লাঞ্চার রয়েছে। বেআইনি অস্ত্রের চালানের কার্গোগুলো নামানোর পরে আটক নৌযানটির নাবিকদের ছেড়ে দেওয়া হয়েছে বলে বিবৃতিতে বলা হয়।

যে নৌযান থেকে অস্ত্রগুলো জব্দ করা হয়েছে, সেটাতে কোনো দেশের পতাকা ছিল না। সেটি একটি সাধারণ পালতোলা নৌযান ছিল। এসব অস্ত্র এখন যুক্তরাষ্ট্রের হেফাজতে রয়েছে। অস্ত্রের এই চালান কোথা থেকে এসেছে এবং কোথায় যাচ্ছিল, তা নিয়ে তদন্ত চলছে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

দুইদিনের উদ্ধার অভিযানে অস্ত্র এত বিপুল পরিমাণে ছিল যে ৫৬৭ ফুট দীর্ঘ মার্কিন যুদ্ধজাহাজের উপরের অংশ পুরোটাই ঢেকে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *