Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....

অসহায়দের ভরসা বরিশালের ভ্রাম্যমাণ মানবতার বাজার

অসহায়দের ভরসা বরিশালের ভ্রাম্যমাণ মানবতার বাজার

অনলাইন ডেস্কঃ ‘আমাদের সম্মিলিত প্রচেষ্টায় দু মুঠো খাবার জুটুক প্রতিটি ঘরে’এই স্লোগান কে সামনে রেখে বরিশালে চালু হয়েছে ভ্রাম্যমাণ মানবতার বাজার। প্রতিদিন এ বাজার থেকে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ ও আটাসহ সবজি বিনামূল্যে নিতে পারবেন তিন থেকে চারশ অস্বচ্ছল ও অসহায় পরিবার। এছাড়া ঈদের জন্য সেমাই, চিনি ও দুধ এখান থেকে দেওয়া হচ্ছে। ঈদের আগের দিন পর্যন্ত এ ভ্রাম্যমাণ বাজার চলবে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ বাজারের আয়োজক বাসদের বরিশাল জেলা শাখা। রোববার (০৯ মে) বেলা ১১ টার বরিশাল নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে এ ভ্রাম্যমাণ মানবতার বাজারের কার্যক্রম শুরু হয়। এখান থেকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এক এক করে তাদের ব্যাগ নিয়ে ভ্যানের উপর রাখা চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, আটা, সবজি ও ঈদের জন্য সেমাই, চিনি, দুধ নিয়ে যাচ্ছে। এতে খুব খুশি অস্বচ্ছল ও অসহায় পরিবার গুলো।

আয়োজকরা জানান, বরিশালে করোনার প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পরপরই বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ( বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে নির্ধারিত স্থানে অস্থায়ীভাবে মানবতার বাজার চালু করা হয়। প্রথমধাপে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ মানবতার বাজার চালু রাখা হয়। তারই ধারাবাহিকতায় আজ থেকে নগরীর বিভিন্ন এলাকায় গিয়ে গিয়ে ভ্রাম্যমাণ মানবতার বাজারের মাধ্যমে অসহায় অস্বচ্ছল পরিবার কে তাদের দৈনন্দিন বাজার পৌঁছায়ে দিচ্ছে বাসদ কর্মীরা।

আয়োজক বাংলাদেশ সমাজতান্ত্রিক দল ( বাসদ) বরিশাল জেলা শাখার আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুম্মন ও সদস্য সচিব ডাক্তার মনিষা চক্রবর্তী জানান, ভ্রাম্যমাণ মানবতার বাজারের মাধ্যমে বরিশাল নগরীতে ঘুরে ঘুরে অস্বচ্ছল ও অসহায় পরিবারের মানুষের জন্য চাল,ডাল,আলু ,আটাসহ সবজি বিনামূল্যে বিতরণ করা হবে। আপতত এ বাজারের কার্যক্রম ঈদের আগের দিন পর্যন্ত চলবে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ঈদের পর আবারও মানবতার বাজার চালু করা হবে বলেও জানান তারা।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *