ঢাকাWednesday , 15 February 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে নানা আয়োজনে বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস পালিত

admin
February 15, 2023 1:46 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে নানা আয়োজনে বসন্তবরণ ও বিশ্ব ভালোবাসা দিবস পালিত হয়েছে। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আর পিঠা উসবের মধ্য দিয়ে বসন্তবরণ উৎসব পালন করেছে বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। নগরীর জগদিশ সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে বসন্তবরণ উৎসব এবং মেলার আয়োজন করেছে উদীচী এবং বরিশাল নাটক নামে দুটি সাংস্কৃতিক সংগঠন। এছাড়াও দিনভর নানা আয়োজনে বরিশালে বসন্তবরণ উৎসব পালন করেছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

বাংলা পঞ্জিকার হিসেবে মঙ্গলবার ছিলো ঋতুরাজ বসন্তের প্রথম দিন এবং একই সাথে বিশ্ব ভালোবাসা দিবস। শিমুল ফোটা, পলাশ ফোটার দিনে আগুনলাগা ফাগুনের আবিরে মাখা বাসন্তি ভালোবাসা দিবস আজ। দিবসটি পালনে তারুণ্যের ঢল নেমেছে বরিশালে। এমন ভালোবাসার দিনে শুভেচ্ছা আর অভিনন্দনে সিক্ত করেছেন পরস্পরকে। ভালোবাসাও বিনিময় করেছেন পরস্পরে।

আগুনলাগা ফাগুনের সাথে ভলোবাসার লালে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে বাসন্তি অনুষ্ঠান। হলুদ কমলার বাসন্তী আবিরের সঙ্গে ভালোবাসার লাল গোলাপে ছড়িয়ে পড়েছে শিক্ষা প্রতিষ্ঠান থেকে অলিগলিতে। করোনা মহামারি কাটিয়ে এ বছর বাসন্তি ভালোবাসায় জীবনকে রঙে রঙিন করে তুলতে বরিশাল সরকারি মহিলা কলেজের বকুলতলায় অনুষ্ঠিত হয়েছে বসন্তবরণ উৎসব। নাচ, গান ও কবিতা আবৃত্তির পাশাপাশি বাহারি পিঠা উৎসবে মেতে ওঠেন তরুণীরা।

বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আসাদুজ্জামান বলেন, ফেব্রুয়ারি মাস পবিত্র এবং বসন্ত হলো কল্যাণের মাস। পবিত্র এবং কল্যাণ দুই মিলে শিক্ষার্থীরা এমন শিক্ষা জীবন লাভ করবে যা দিয়ে তারা সারা জীবনে কল্যাণ ও সৌন্দর্য লাভ করবে।

এদিকে বিকেলে নগরীর জগদিস সারস্বত স্কুল এন্ড কলেজমাঠে বিকেলে বসন্তবরণ এবং পিঠা উৎসবের আয়োজন করে বরিশাল নাটক ও উচীদী নামে দুটি সাংস্কৃতিক সংগঠন। বসন্তবরণ শান্তিপূর্ণ করতে নগরীর সর্বত্র কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

jahid faruk mp