ঢাকা   ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । রাত ৩:৫১

সাভারে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যা, গ্রেফতার

অনলাইন ডেস্কঃ সাভারে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুলছাত্রী নীলা রায়কে ধর্ষণ পরবর্তী হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সাভার রাজফুলবাড়িয়া কর্নেল ব্রিক ফিল্ডের পাশে পারভেজ এর বাসা থেকে রাত ৯টার দিকে সাভার মডেল থানা পুলিশ ও ঢাকা জেলা ডিবি উত্তর তাকে গ্রেপ্তার করে। পুলিশ হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানা পুলিশের ওসি ইন্টিলেজেন্স নির্মল কুমার দাস।এদিকে আজ দুপরে মিজানুরের বাবা আব্দুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকার (৫০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম এই রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আনোয়ারুল কবির বাবুল বলেন, রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন মিজানুর রহমান চৌধুরীর বাবা আবদুর রহমান (৬০) ও তার মা নাজমুন নাহার সিদ্দিকী (৫০)। আসামি আবদুর রহমান পরিবার নিয়ে সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া থাকতেন। তবে নীলা হত্যাকাণ্ডের পরই মূল আসামি মিজানুর রহমানসহ তারাও আত্মগোপনে চলে যান।

আনোয়ারুল কবির বাবুল বলেন, এর আগে আজ বিকেলে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ও সাভার থানার উপ-পরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ তাদের ৭ দিনের রিমান্ড আবেদন করেন। অপরদিকে আসামিদের পক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে প্রত্যেকের দুইদিন করে রিমান্ডের আদেশ দেন। এর আগে গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে মানিকগঞ্জের সিঙ্গাইর চারীগ্রামে অভিযান চালিয়ে বখাটে যুবক মিজানুর রহমানের বাবা-মাকে গ্রেপ্তার করে র্যা ব-৪।

গত ২০ সেপ্টেম্বর রাতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে (১৪) ছুরিকাঘাত করে হত্যা করে বখাটে মিজানুর রহমান চৌধুরী। পরে নিহত নিলার বাবা নারায়ণ রায় বাদী হয়ে বখাটে মিজানুর রহমানকে প্রধান আসামি ও তার বাবাকে দুই নম্বর আসামি ও মাকে তিন নম্বর আসামি এবং অজ্ঞাতনামা আরও ৩-৪ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় হত্যা মামলা (নং-৩৮) দায়ের করেন।

%d bloggers like this: