ঢাকা   ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । রাত ৪:২৭

শুধুই একটি হুইল চেয়ারের আকুতি

নীলফামারী প্রতিবেদকঃ সাত বছরের শিশু আলী আহসান মুজাহিদ। এই বয়সে তার মাঠে-ঘুরে বেড়ানোর কথা ছিল, কথা ছিল সমবয়সীদের সঙ্গে স্কুলে যাওয়ার। কিন্তু শারীরিক প্রতিবন্ধিতা ও বাকপ্রতিবন্ধি ছোট শিশু মুজাহিদের সব কেড়ে নিয়েছে। খেলাধুলা, স্কুলে যাওয়া দূরের কথা, বাবা-মা আর আত্মীয়স্বজনের কোলে চড়ে চলাফেরা করতে হয় শিশুটিকে।

জন্মের পর থেকেই চলাফেরায় অক্ষম মুজাহিদ। সে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের ৭নং ওয়ার্ড হাজিপাড়া এলাকার দিনমজুর আনোয়ার হোসেন ও গৃহিণী আনোয়ারা বেগমের ছেলে।দিনমজুর বাবা আনোয়ার হোসেসের ক্ষুদ্র উপার্জনে সংসার চলে টেনেটুনে। ফলে শিশুপুত্রকে একটি হুইল চেয়ার কিনে দেয়ার মতো সামর্থ্য তার নেই। বিভিন্নজনের কাছে একটি হুইল চেয়ার সহযোগিতা চেয়েও মেলেনি।

শারীরিক অক্ষমতা ও বাকপ্রতিবন্ধি শিশুটিকে ঠেলে দিয়েছে এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে। প্রতিবন্ধী শিশু মুজাহিদের জন্য একটি হুইল চেয়ারের আকুতি জানিয়ে মা আনোয়ারা বেগম জানান, চলাফেরাও কথা বলতে পারে না বলে তারা তাকে নিয়ে অনেক কষ্টে আছে। মুজাহিদ ছাড়াও তাদের আরো দুটি শিশু সন্তান রয়েছে। তাদেকে সামলে সংসারের কাজ করা তার জন্য দুরুহ হয়ে দাঁড়িয়েছে। মুজাহিদের জন্য একটি হুইল চেয়ারের ব্যবস্থা হলে, সে হুইল চেয়ারে চলাফেরা করার সুযোগ পেত। তারাও কিছুটা স্বস্তি পেতেন।
মুজাহিদকে কেউ একটি হুইল চেয়ার দিয়ে সহযোগীতা করতে চাইলে এবং তার বিষয় জানতে চাইলে স্হানীয় সাংবাদিক মোঃমশিয়ার রহমান এর ০১৭৭৩৩৬০৩২৬ সঙ্গে যোগাযোগ করুন।

%d bloggers like this: