ঢাকা   ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । সকাল ৭:১১

রাঙ্গাবালীতে স্পীডবোড ডুবি, ৫ জনের মরদেহ উদ্ধার

মোঃ রিফাত মুন্সী , রাঙ্গাবালী ( পটুয়াখালী) প্রতিনিধিঃঃ পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে স্পিড বোড ডুবির ৪৮ ঘণ্টা পড়ে (৫) জনের মরাদেহ উদ্ধার করা হয়েছে।
শনিবার সকালে আগুনমুখা নদীর বিভিন্ন স্থান ভাসমান অবস্থায় মরদেহ গুলো দেখতে পাওয়া যায়।

এদের ভিতরে, নিহতরা হলেন – রাঙ্গাবালী থানা পুলিশ কনেষ্টবল মহিব্বুল্লা (৪৫) । কৃষি ব্যাংক রাঙ্গাবালী বাহেরচর শাখার পরিদর্শক মোস্তাফিজুর রহমান (৩৫) এনজিও আশার রাঙ্গাবালী খালগোরা ঋণ অফিসার হুমায়ন কবির (৩০) গলাচিপার আমখলার এলজিইডির কাজে আশা হাসান মিয়া (৩৫)ও বাউফলের কনকদিয়ার ইমরান (৩৪)।

গত ২২ শে অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৫ টার সময় আগুনমুখা নদীতে এ দুর্ঘটনা ঘটে দুর্ঘটনা কালে নদীতে বন্দর কে ২ নং ও সমুদ্র বন্দর কে ৩ নং সর্তক সংকেত জারি ছিলো নিষেধাজ্ঞা উপেক্ষা করে দুর্যোগপূর্ন এ আবহাওয়ার মধ্যে মালিকানাধীন আহম্মেদ এন্টারপ্রাইজের একটি স্পিড বোড চালকসহ (১৮) জন যাত্রী নিয়ে কোড়ালিয়া থেকে পানপট্টির উদ্দ্যেশে ছেড়ে যায় এ সময় আগুনমুখা নদীর প্রবল ঢেউয়ের কারনে স্পিডবোডর সামনের একাংশ ফেটে যায় এবং ঢেউয়ের আগাতে উলটে যায় এতে বোডে থাকা যাত্রীরা নদীতে পড়ে যায় এ সময় সাতার কেটে স্থানীয়দের সহযোগীতায় চাকল সহ(১৩) জন কে জীবিত উদ্ধার করা হয়। বাকি (৫) জন নিখোজ ছিলো।

পড়ে পুলিশ সদস্য সহ কোস্টগার্ড উদ্ধার অভিজান চালালে ও (৪৮) ঘণ্টা পড়ে (৫) জনের মরাদেহ উদ্ধার করা হয়। ১ জনের মরাদেহ কোস্টগার্ড উদ্ধার করে বাকি (৪) জনের মারাদেহ উদ্ধার করে স্থানিয়রা।

রাঙ্গাবালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাশফাকুর রহমান বলেন সকালে আগুনমুখা নদীর বিভিন্ন স্থান থেকে স্পিড বোড ডুবির নিখোজ (৫) জনের মরাদেহ উদ্ধার করা হয়।

%d bloggers like this: