ঢাকা   ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । শনিবার । দুপুর ১:৫৪

রাঙ্গাবালীতে পুরাতন বিদ্যালয়’র ভবনটি এখন মরণফাঁদ!

মোঃরিফাত মুন্সী,  রাঙ্গাবালী ( পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার মৌডুবী ইউনিয়নের দক্ষিন কাজীকান্দা সঃ প্রাথমিক বিদ্যালয়ের ৩ তলা বিশিষ্ট ঝুঁকিপূর্ন পুরাতন সাইক্লোন সেল্টাল কাম প্রাথমিক বিদ্যালয় ভবনটি নিয়ে আতঙ্কিত কোমলমতি শিক্ষার্থী এবং এলাকাবাসী।
উক্ত স্থান পর্যবেক্ষণ করে সরজমিনে দেখা যায়, ভবনটি ১৯৭৪-১৯৭৫ সালে স্থাপিত হয়। এই পুরাতন ৩ তলা বিশিষ্ট সাইক্লোন সেল্টার ভবনটির বিভিন্ন স্থানের ইট ভেঙে পরেছে। বিভিন্ন স্থানের রড বের হয়ে আছে।ফলে কয়েক বছর আগ থেকেই ভবনটি পরিত্যক্ত অবস্থায় রয়েছে। বর্তমানে ভবনটির অবস্থা অত্যন্ত ঝুঁকিপূর্ন।বন্যার সময় পাশের নতুন ভবনটিতে মানুষ আশ্রয় গ্রহনে ভয় পায়। যদি পুরাতন ভবনটি ভেঙে নতুন ভবনটির উপর পরে তাহলে মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে পারে।
স্কুলটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মাছুম বিল্লাহ জানান- বিগত কয়েক বছর আগে থেকেই ভবনটিতে পাঠদানে অনুপযোগী হয়ে যায়।ফলে এর পাশেই নতুন দুটি ভবন তৈরি করে সরকার। করোনা মহামারীর আগ পর্যন্ত সেখানেই পাঠদান করা হয় শিক্ষার্থীদের। নতুন ভবনটির খুব কাছে ঝুঁকিপূর্ন ভবনটি হওয়ার কারনে আতঙ্কিত হয়ে ক্লাশ পরিচালনা করতে হয় আমাদের।
মৌডুবী ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি মোঃ নাজিমুদ্দিন জানান- পুরাতন এই ভবনটি অত্যন্ত নাজুক অবস্থায় আছে।আমি উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে অনুরোধ জানাই যেন পুরাতন ভবনটি খুব জরুরি ভিত্তিতে অপসারন করা হয়।
স্থানীয় এলাকাবাসী এবং অবিভাবকগন জানান তারা তাদের ছেলে-মেয়েদেরকে বিদ্যালয়ে পাঠালে তাদের মনে আতঙ্ক বিরাজ করে।কারন যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।তাই শিক্ষক,শিক্ষার্থী এবং এলাকাবাসীর সকলের দাবি যেন এই মারাত্মক ঝুকিপূর্ণ ভবনটি খুব দ্রুতো অপসারন করা হয়।

%d bloggers like this: