ঢাকা   ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । রাত ২:২৮

রংপুর অঞ্চলের সেরা কৃষি কর্মী নির্বাচিত হলেন পার্থপ্রতিম রায়

আব্দুল মোমিন, নীলফামারীঃ নীলফামারীতে সেরা কৃষি কর্মী নির্বাচিত হয়েছেন নীলফামারী সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা পার্থপ্রতিম রায়।করোনা,আম্ফান ও বন্যা সংকটে খাদ্য নিরাপত্তায় বিশেষ অবদান রাখায় টীম ডিএই রংপুর অঞ্চলের সেরা কৃষি কর্মী নির্বাচিত হয়েছেন নীলফামারী সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা পার্থপ্রতিম রায়।

করোনাকালীণ সময়ে জীবনের ঝুঁকি নিয়ে কৃষির বিভিন্ন কার্যক্রম যেমন-বোরো শ্রমিক পাঠানো,আউশধান চাষাবাদ বৃদ্ধি, আমনের লক্ষ্যমাত্রা অর্জন,কৃষকের উৎপাদিত পণ্য বাজারজাত, বন্যা মোকাবিলায় আপদকালীন ভাসমান,ট্রেতে বীজতলা, প্রতিটি বাড়িতে সবজিচাষ,সরকারের ত্রাণ কাজে সহযোগিতা এধরনের নানাবিধ কাজে সর্বদা কৃষকের পাশে থেকে কাজ করে গেছেন তিনি। তারই ফলস্বরূপ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সদ্য পদোন্নতি প্রাপ্ত পরিচালক(প্লানিং এন্ড আইসিটি) এই সম্মাননা ও ক্রেস্ট তুলে দেন।
রংপুর অঞ্চলের মোট ১০২৪ জন উপ সহকারী কৃষি কর্মকর্তার কার্যক্রম মূল্যায়নে করে এই স্মারক দেওয়া হয়। এ প্রসঙ্গে উপ-সহকারী কৃষি কর্মকর্তা পার্থপ্রতিম রায় বলেন,কাজের মূল্যায়ন কাজের স্পৃহা বাড়িয়ে তোলে এবং এই অর্জন শুধু আমার নয়, কৃষিসেবায় নিয়োজিত সকলের।সকলে তাদের মেধা,প্রজ্ঞাও অভিজ্ঞতা দিয়ে সর্বোচ্চ দিয়েছেন। সকলের প্রতিনিধিত্ব স্বরূপ আমি স্মারক গ্রহন করেছি মাত্র। আগামীতে আরো ভালো কিছু করার প্রচেষ্টা অব্যাহত থাকবে।

%d bloggers like this: