ঢাকা   ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । রাত ১১:২৪

মির্জাগঞ্জে জোয়ারের পানিতে প্লাবিত বিভিন্ন অঞ্চল, জনদুর্ভোগ চরমে

মোঃ শাহীন হাওলাদারঃ মির্জাগঞ্জে আমাবস্যার প্রভাবে পায়রা ও শ্রীমন্ত নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে বৃদ্ধি পেলে সুবিদখালী বাজারসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো পানিতে প্লাবিত হয়েছে। বুধবার (১৯ আগস্ট) সকাল সাড়ে নয়টা থেকে দেড়টা পর্যন্ত এ জোয়ারের পানি প্রবাহিত হয়।

এদিকে গতকাল সকাল থেকে আকাশ মেঘাছন্ন ও থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। নদীতে জোয়ারের পানি ৩-৫৪ফুট উঁচুতে প্রবাহিত হচ্ছে। তলিয়ে গেছে পায়রাকুঞ্জ ফেরিঘাটের পন্টুনের গ্যাংওয়ে। এতে ভোগান্তিতে পড়ে হাজারও যাত্রী। জীবনের ঝুঁকি নিয়ে ফেরীতে উঠতে হচ্ছে নৌকায় করে। আবার এতে তাদেরকে গুনতে হচ্ছে অতিরিক্ত টাকা।

শ্রীমন্ত নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুবিদখালী বাজারে আসা লোকজনদের ভোগান্তির যেন শেষ নেই। বুধবার সাপ্তাহিক হাট বসায় সুবিদখালী বাজারে পার্শ্ববর্তী উপজেলা থেকেও লোকজন আসে। বাজার প্লাবিত হওয়ায় ক্রেতা ও বিক্রেতা উভয়ই ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

পায়রা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নদীবেষ্টিত মির্জাগঞ্জ ইউনিয়নের সুন্দ্রা দেউলী সুবিদখালী ইউনিয়নের গোলখালী, মেহেন্দীয়াবাদ, চরখালী, রাণীপুর, ও ভয়াং গ্রামের মানুষ আতঙ্কের মধ্যে আছে।বুধবার (আজ) দুপুরে জোয়ারের পানিতে এসব অঞ্চলের বেড়িবাঁধ ছুঁই ছুঁই পানি উঠছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সরোয়ার হোসেন বলেন, সুবিদখালী বাজারে শ্রীমন্ত নদীর পানি যাতে না উঠতে পারে ও পথচারীদের যাতে ভোগান্তি না হয় সে ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মহোদয়ের সাথে আলাপ করে এবং আমি সরেজমিনে পরিদর্শন করে এর ব্যবস্থা গ্রহন করবো।

%d bloggers like this: