ঢাকাWednesday , 10 May 2023
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. ইসলাম
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. জবস
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ফিচার
  11. বিজ্ঞাপন
  12. বিনোদন
  13. মতামত
  14. রাজনীতি
  15. লাইফস্টাইল
jahid faruk mp
আজকের সর্বশেষ সবখবর

বিসিসি নির্বাচন, ইসলামী আন্দোলনের প্রার্থীকে শোকজ

admin
May 10, 2023 2:17 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি ফয়জুল করিমকে আচরণবিধি ভঙ্গের বিষয়ে ব্যাখ্যা দিতে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বরিশাল সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে বুধবার সকাল সাড়ে ১০টায় উপস্থিত হয়ে লিখিত ও মৌখিক ব্যাখা দিতে বলা হয়েছে তাকে। গত সোমবার বরিশাল সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবিরের সই করা চিঠি পাঠানো হয় তাকে।

ফয়জুল করিম হলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ দলটির আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের ভাই।

চিঠিতে বলা হয়েছে, বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি সৈয়দ মো. ফয়জুলের সোমবার ব্যাপক শোডাউনের মাধ্যমে বরিশাল শহরে যাওয়ার কথা ছিল বলে খবর পায় ইসি। এ ধরনের শোডাউন নির্বাচন আচরণবিধির লঙ্ঘন হওয়ায় তা না করতে বলা হয় মুফতি ফয়জুলের প্রতিনিধিকে। এ ধরনের কিছু হবে না বলে মুফতি ফয়জুলের পক্ষ থেকে জানানোও হয়।

চিঠিতে আরও বলা হয়েছে, আশ্বাসের পরও সোমবার ইসলামী আন্দোলনের এই প্রার্থীকে ঘিরে ব্যাপক শোডাউন হয়েছে বলে জানতে পেরেছে ইসি। এ কারণেই বুধবার তাকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে লিখিত ও মৌখিক ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সম্প্রতি পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী গাজীপুরে ২৫ মে, খুলনা ও বরিশালে ১২ জুন এবং সিলেট ও রাজশাহীতে ২১ জুন ভোট হবে। এদিকে ভোটের মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের নির্ধারিত সময় শেষ হওয়ার আগেই প্রচারে নেমে পড়েছেন প্রার্থীরা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের গাজীপুরে মেয়র প্রার্থী আজমত উল্লাকে আচরণবিধি প্রতিপালন নিশ্চিত করার জন্য একাধিকবার চিঠি দেয়ার পাশাপাশি ঢাকায় তলব করে ইসি। এবার বরিশাল সিটিতে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীকে তলব করা হলো।

jahid faruk mp