ঢাকা   ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । সন্ধ্যা ৬:২৪

বাবুগঞ্জে দ্রব্য মূল্যের উর্ধ্বগতি সহ অপরাধ নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট অভিযান, জরিমানা

অনলাইন ডেস্কঃ দ্রব্য মূল্যের উর্ধ্বগতি সহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণের লক্ষ্যে  ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজার ও মাধবপাশা বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।উক্ত মোবাইলকোর্ট অভিযান পরিচালনা করেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম। এসময় রহমতপুর বাজারে পশুর স্বাস্থ্য পরীক্ষা ও প্রাণিসম্পদ কর্মকর্তার প্রত্যয়ন ছাড়া মাংশ বিক্রয় করার অপরাধে ২ মাংস ব্যবসায়ীকে পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন, ২০১১ অনুযায়ী ৪৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। পরে মাধবপাশা বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে পিঁয়াজ এর ক্রয়মূল্য ও বিক্রয়মূল্য যাচাই করা হয় এবং ক্রেতাদের কাছে যাতে অতিরিক্ত মূল্যে পিঁয়াজসহ কোন পণ্য বিক্রয় না করা হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

এ সময়ে ১টি দোকানে নিষিদ্ধ পলিথিন বিক্রয় ও ৩টি দোকানে ডিলিং লাইসেন্স ছাড়া শিশুখাদ্য বিক্রয় করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ ও অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ৪ দোকান মালিককে ২ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

এ সময় বরিশাল-নেছারাবাদ আঞ্চলিক মহাসড়কে চলমান বিভিন্ন গণপরিবহনের যাত্রীদের মাস্ক পরিধান করতে অনুরোধ করা হয় এবং মাস্ক ছাড়া যাত্রীদের মাস্ক পড়ার ব্যবস্থা করা হয়।মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানা পুলিশ। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম বলেন, জনস্বার্থে মোবাইল কোর্ট অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্ট অভিযানে সকলের সহযোগিতা কামনা করেন।

%d bloggers like this: