ঢাকা   ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । মঙ্গলবার । রাত ২:৫৪

বাকেরগঞ্জে জমি-জমা বিরোধের জের ধরে ২ জনকে কুপিয়ে জখম

অনলাইন ডেস্কঃ বাকেরগঞ্জে জমির বিরোধকে কেন্দ্র করে দুইজনকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসিরা। একই সাথে বসতবাড়ি, সীমানা প্রাচীর ও গরুর খামার ভাংচুর করে হামলাকারিরা।ওই ঘটনায় আহত দুইজনকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে। উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের ফলাঘর এলাকায় এই ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন ফলাঘর এলাকার মৃত্য আলী আকবর মিয়ার ছেলে আসাদুজ্জামান লাভলু (৫০) এবং লুৎফর হাওলাদারের ছেলে আল আমিন (২৫) হাসপাতালে ভর্তি থাকা দুইজনের অবস্থা খুবই শংকটাপন্ন।হাসপাতালের বিছানায় মৃত্যুযন্ত্রণায় ভোগা আসাদুজ্জামান লাভলু বলেন, আমাদের একই বাড়িতে বসবাসরত জয়নাল মৃধা আমার বাবার কাছে জমি বিক্রি করে সেই জমি পুনরায় তারা দাবি করে।বিষয়টি নিয়ে বহুবার সালিশ মিমাংসা হয়েছে। এবং শেষ পর্যন্ত বিজ্ঞ আদালতে মামলা হয়েছে। মামলার রায় আহত আসাদুজ্জামান লাভলুর পক্ষে। কিন্তু তারা আইন না মেনে অবৈধভাবে আমাদের কাছে জমি দাবি করে আসছে।স্থানীয় সালিশগন জানান,জয়নাল হাওলাদারের দাবী ঠিক নয়,বসতভিটা থেকে তারা কোন ধরণের জমি পাবে না।

আহত আসাদুজ্জামান লাভলু আরও জানান, তার পিতা মৃত আলী আকবর মিয়া সেটেলমেন্ট অফিসার ছিলেন। তাদের নিয়ে ওই বসতভিটায় বহু বছর ধরে বসবাস করে আসছেন। সোমবার (৭ সেপ্টেম্বর) রাত ৮:৩০ মিনিটের সময় আসাদুজ্জামান লাভলু তার ঘরের সামনে বৈঠকখানায় বসা থাকা অবস্থায়। পূর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্র দা বটি নিয়ে হঠাৎ তাদের উপর সন্ত্রাসী হামলা চালায়।হামলাকারিরা হলো একই বাড়ির জয়নাল হাওলাদার ও তার ছেলে জামাল হাওলাদার। এছাড়াও নাম না জানা অনেকেই হামলায় অংশ নিয়েছে।

এ ব্যাপারে বাকেরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম বলেন,আহতদের পক্ষ থেকে থানায় এসেছিল মামলা করার প্রস্তুতি চলছে।

%d bloggers like this: