ঢাকা   ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ । বুধবার । সন্ধ্যা ৭:৩৫

বর্তমান যুগে উন্নয়নের হাতিয়ার প্রযুক্তিনির্ভর শিক্ষা: স্পিকার

অনলাইন ডেস্কঃ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষার বিকাশ ঘটিয়ে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করবে। বর্তমান যুগে উন্নয়নের প্রধান হাতিয়ার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিনির্ভর শিক্ষা। প্রতিটি বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের মাধ্যমে এর ধারাবাহিকতা বজায় থাকবে।

বৃহস্পতিবার পীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত রংপুর জেলার পীরগঞ্জ উপজেলায় ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নিয়ে স্পিকার এ সব কথা বলেন। এ সময় তিনি অনলাইনে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদক্ষ ও সময়োপযোগী কার্যকর পদক্ষেপের কারণে আজ সকলে ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করতে সক্ষম হচ্ছেন। এর ধারাবাহিকতায় বৈদেশিক উপার্জনের ক্ষেত্র হিসেবে আইসিটি সেক্টর জায়গা করে নিবে। করোনাকালীন সংকটময় সময়ে ডিজিটাল বাংলাদেশের সুফল সকলে অনুধাবন করতে পেরেছেন।

শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সকলের সমন্বিত প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সন্তান বহুমুখী প্রতিভার অধিকারী বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের নামে প্রকল্প ও আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের নামকরণ সার্থক ও সময়োপযোগী, কেননা তিনি তরুণ প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চেয়েছিলেন।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

%d bloggers like this: