ঢাকা   ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । সকাল ৭:৫১

বরিশাল বোর্ডে অনুপস্থিত ৮৪৫ পরীক্ষার্থী, বহিষ্কার ৫

নিজস্ব প্রতিবেদকঃ মাধ্যমিক (এসএসসি) ভূগোল ও পরিবেশ পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৮৪৫ পরীক্ষার্থী। সেসঙ্গে অসদুপায় অবলম্বন করায় ৫ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন। তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১৮৭টি পরীক্ষাকেন্দ্রে আজ মোট ৫৪ হাজার ৬৬০ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।

তবে এরমধ্যে অংশগ্রহণ করেছে ৫৩ হাজার ৮১৫ জন পরীক্ষার্থী, ফলে অনুপস্থিতির সংখ্যা ৮৪৫ জন। আর শতকরা হিসাবে এর হার ১ দশমিক ৫৪। বোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২৫৩ জন রয়েছে, এরপর পটুয়াখালীতে ১৭৭ জন, ভোলায় ১৪২ জন, পিরোজপুরে ৯৯ জন, বরগুনায় ৮৯ জন, ও ঝালকাঠিতে ৮৫ জন রয়েছে।

অপরদিকে বহিষ্কৃতদের মধ্যে ৫ জনের মধ্যে একজন পটুয়াখালীর দশমিনা উপজেলার, ১ জন ঝালকাঠির কাঠালিয়া ও ৩ জন বরিশালের উজিরপুরের পরীক্ষার্থী। উল্লেখ্য, বরিশাল শিক্ষা বোর্ডে ১ হাজার ৪৬৩টি বিদ্যালয়ের ৯৫ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে ছাত্র ৪৬ হাজার ৩৪৬ জন এবং ছাত্রী ৪৯ হাজার ৬৩০ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য বরিশাল জেলায় ৪টি এবং বোর্ডের অপর ৫টি জেলায় ৫টি ভিজিলেন্স টিম রয়েছে।

%d bloggers like this: