ঢাকা   ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । দুপুর ২:০৬

বরিশালে মোবাইল কোর্ট অভিযান, জরিমানা

অনলাইন ডেস্কঃ বরিশালে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সুজা। সকাল ১১ টার সময়ে অভিযানের সময়ে নতুন বাজার এলাকায় অস্বাস্থ্যকর খাবার বিক্রয় ও পরিবেশন এবং বিক্রেতা কর্তৃক অবহেলা, দায়িত্বহীনতা বা অসতর্কতা দ্বারা ক্রেতার অর্থ, স্বাস্থ্য বা জীবনহানীর সম্ভাবনা থাকায় ভোক্তা অধিকার আইনের ৫৩ ধারায় আলাউদ্দিন সুইটস এন্ড রেস্টুরেন্টকে ১০০০০ টাকা অর্থদন্ড করা হয়। পাশাপাশি নথুল্লাবাদ এলাকায় কস্তুরী রেস্টুরেন্টকে একই ধারায় ১৫০০০ টাকা জরিমানা করা হয়।

অধিকন্তু নগরীর পোর্ট রোড এলাকার পেঁয়াজ পট্টিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাইকারি বিক্রেতার ক্র‍য় এবং বিক্রয় রসিদ পর্যবেক্ষণ করা হয়। পাইকারী ও খুচরা ক্রয়মূল্য এবং বিক্রয়মূল্যের পার্থক্য সন্তোষজনক দেখা যায়। এ সময় পাইকারী এবং খুচরা বিক্রেতাদের অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি না করার ব্যাপারে সতর্ক করা হয় এবং ক্রয় ও বিক্র‍য় রসিদ সংরক্ষণ করতে বলা হয়। অভিযানে সহায়তা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সুজা জানান, নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

%d bloggers like this: