ঢাকা   ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । বিকাল ৩:২৯

বরিশালে মসজিদের নিরাপত্তা চেয়ে মুসল্লিদের মানবন্ধন

নিজস্ব প্রতিবেদক : বরিশাল নগরীর ২৯নং ওয়ার্ড বিভাগীয় সদর দপ্তর সংলগ্ন বাইতুন্নুর জামে মসজিদের মুসল্লিদের নিরাপত্তার জন্য মসজিদের উপর থেকে পিডিবির (ওজোপাডিকো’র) হাই ভোল্টেজের তার ও খুটি সরানোর দাবীতে মানবন্ধন করেছেন সাধারন মুসল্লিরা। গতকাল দুপুর সাড়ে ১২টায় মসজিদের সামনে উক্ত মানববন্ধনে বক্তারা বলেন- এই মসজিদে নারায়নগঞ্জ ট্রাজেডির চেয়েও ভয়ানক ঘটনা ঘটতে পারে।

মানববন্ধনে মাসজিদের খতীব আলহাজ্ব হাফেজ মাওঃ শাইখ হাসনাইন মাহমুদ ছিদ্দিকী বলেন, মুছল্লিদের জীবনের দিকে তাকিয়ে এই ভয়ানক বিপদজনক তার সরানো খুবই জরুরি, আমার সহকারী ইমাম ও মুসল্লীরা আহত হয়েছে। এখনও যদি এই খুঁটি অপসারণ করা না হয় বড় কোন দূর্ঘটনা ঘটে গেলে তখন আফসোস করে কি লাভ ?
মসজিদের মুতাওয়ল্লী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ মোয়াজ্জেম হোসেন কামাল মুন্সি বলেন- আমাদের ওয়াকফকৃত জায়গায় মসজিদ। এখানে তারের খুঁটি সরানোর জন্য বহুত চেষ্টা করতে করতে অবশেষে আমার ভাই মুক্তিযোদ্ধা আবুল হোসেন জহির মুন্সী দুনিয়া থেকে চলে গেলো, আমি বেঁচে থাকতে অন্তত এর সমাধান দেখে যাওয়ার আশা করি।

মসজিদের সভাপতি আলহাজ্ব আবু হানিফ বলেন আমার পূর্বের সভাপতির মৃত্যু হয়ে গেছে কিন্তু তার সরলনা, আর কত আর্তনাদ করলে আমাদের জীবনের ঝুঁকি থেকে নিরাপত্তা পাব ? বিপর্যয় ঘটে যেতে পারে যেকোনো মুহূর্তে!
বরিশাল বিভাগীয় সদর দপ্তর ডিআইজি রেঞ্জ সম্মুখে কাশীপুর বাইতুন নুর জামে মসজিদে হাইভোল্টেজের তারের নিচে ভয়ানক জীবনের ঝুঁকি নিয়ে শত শত মুছল্লি নামাজ আদায় করতে হচ্ছে। মসজিদের উপরে পিডিবির তার এবং মসজিদের দেয়াল ও ওজুখানার মধ্যে মসজিদের জায়গায় একাধিক বিদ্যুৎয়ের খুঁটি থাকায় মসজিদটির কোন সংস্কার বা উন্নয়ন মূলক কাজ করা যাচ্ছে না।

বিদ্যুৎয়ের ভোল্টেজ আপডাউনের সময় মাঝে মধ্যে বিস্ফোরিত হয়ে উপর থেকে আগুনের ফুলকি পড়ে এবং বিদ্যুৎ সরঞ্জামাদি ভেঙে পড়ে ইমাম মুয়াজ্জিন ও মুসল্লীগন অনেকবার হতাহত হয়েছন। মসজিদের সেক্রেটারি সহ অন্যান্য সকলের বক্তব্যেই মসজিদের উপর থেকে তার এবং খুটি সরিয়ে ভয়ানক বিপদ থেকে মুসল্লীদের বাঁচানোর আকুতি জানানো হয়।

%d bloggers like this: