ঢাকা   ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । সকাল ৮:১২

বরিশালে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

অনলাইন ডেস্কঃ বরিশালে রাত ১২টা ১ মিনিটে কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদ্যাপন হয়েছে।বুধবার রাত ১২টা ১ মিনিটে নগরীর সদর রোডের শহীদ সোহেল চত্বরের দলীয় কার্যালয়ে মহানগর ছাত্রলীগের আয়োজনে এ কর্মসূচি উদ্যাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না, যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলামও আরিফুর রহমানসহ ছাত্রলীগ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না বলেন, প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিনে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান করছি। বরিশাল মহানগর ছাত্রলীগসহ ৩০টি ওয়ার্ডের ছাত্রলীগের নেতাকর্মীরা সুশৃঙ্খল এবং ঐক্যবদ্ধ থাকবে এমনটাই আশা।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে নগরীর শহীদ সোহেল চত্বরস্থ দলীয় কার্যালয় সম্মুখে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ ছাদেকুল আরেফিন, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড.তালুকদার মোঃ ইউনুস, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আফজালুল করিম, বরিশাল জেলা আওয়ামী যুব লীগের সভাপতি জাকির হোসেন, মহানগর যুবলীগের পক্ষে অ্যাড, রফিকুল ইসলাম খোকন, বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহমেদ মান্না প্রমুখ। আলোচনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জীবনের নানা উল্লেখযোগ্য দিক আলোকপাত করা হয়। সবশেষে অনুষ্ঠিত দোয়া মোনাজাত পরিচালনা করেন বরিশালের চকবাজার জামে এবায়দুল্লাহ মসজিদের খতিব মাও. নুরুর রহমান বেগ।

এর আগে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে দুপুরে নগর ভবনে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিসিসির প্যানেল মেয়র-১ গাজী নঈমুল হোসেন লিটু, প্যানেল মেয়র-২ অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন প্রমুখ। আলোচনা শেষে অনুষ্ঠিত দোয়া মোনাজাত পরিচালনা করেন বরিশালের চকবাজার জামে এবায়দুল্লাহ মসজিদের খতিব মাও. নুরুর রহমান বেগ।

দোয়া মোজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার র্দীঘায়ূ ও সুস্থ জীবন এবং দেশ ও জাতির মঙ্গল কামনার পাশাপাশি পার্বত্য শান্তি চুক্তি বাস্বায়ন নিরিক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর র্দীঘায়ূ ও সুস্থ জীবন কামনা করা হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধা মহিয়সী নারী সাহান আরা বেগমের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে বরিশাল বিশ^বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৪টায় বরিশাল বিশ^বিদ্যালয়ের শেখ হাসিনা হল এ আলোচনা সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

সভায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. রেহানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন, শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী সমাজবিজ্ঞান বিভাগের মোহসিনা তামান্না ও লোক প্রশাসন বিভাগের মুনতাহিনা মুনা।অনুষ্ঠানে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রভোস্ট, প্রক্টর, শিক্ষকমন্ডলী, দপ্তরপ্রধান, শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষক, সহকারী আবাসিক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেখ হাসিনা হলের সহকারী আবাসিক শিক্ষক টুম্পা সাহা।পরে শেখ হাসিনা হল আয়োজিত দেশ ও জাতি গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা শীর্ষক প্রবন্ধ লেখা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপাচার্য। এদিকে সকাল ১১ টায় বরিশাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি এবং বিকাল ৩ টায় অফিসার্স এসোসিয়েশন কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করে।দুপুরে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়াও প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি পালন করে বিশ^বিদ্যালয় ছাত্রলীগ।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদ বরিশাল মহানগর শাখার উদ্যোগে গতকাল সন্ধ্যায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

%d bloggers like this: