ঢাকা   ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ । ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । সকাল ১০:১২

বরিশালে ‘কমিউনিটি পুলিশ ডে’ পালনে নানা কর্মসূচি

অনলাইন ডেস্কঃ “মুজিব বর্ষের মূলমন্ত্র, কমিউনিটি পুলিশ সর্বত্র’ এই মূলমন্ত্র ও ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই স্লোগান নিয়ে শনিবার (৩১ অক্টোবর) সারাদেশের ন্যায় বরিশালেও পালন করা হবে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২০’। দিনটি পালনে বরিশাল মেট্রোপলিটন পুলিশ, রেঞ্জ এবং জেলা পুলিশের উদ্যোগে পৃৃথকভাবে কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে আজ ৩১ অক্টোবর সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হলে বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে ‘কমিউনিটি পুলিশিং ডে’ সমাবেশ ও মতবিনিময় সভা’র আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)।

এছাড়া বরিশাল জেলা পুলিশের পক্ষ থেকেও দিবসটি পালনে নেয়া হয়েছে কর্মসূচি। তাদের গৃহীত কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৩টায় নগরীর পুলিশ লাইন্সে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সাদেকুল আরেফিন, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এদিকে ‘কমিউনিটি পুলিশিং ডে’ উপলক্ষে পৃথক পৃথক বাণী দিয়েছেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খানসহ পুলিশের অন্যান্য ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পাশাপাশি ‘কমিউনিটি পুলিশিং ডে’ সফল করতে রেঞ্জ ও মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কমিউনিটি পুলিশিং ফোরামসহ বরিশালের সকল শ্রেণী পেশার মানুষকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানানো হয়েছে।

%d bloggers like this: