ঢাকা   ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । দুপুর ১:২৩

পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই-বিএমপি কমিশনার

অনলাইন ডেস্কঃ পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই ওপেন হাউজ ডে’তে উক্ত মন্তব্য করেন বিএমপি পুলিশ কমিশনার।

দেশের প্রতিটি আনাচে-কানাচে, প্রত্যন্ত অঞ্চলে নির্বিঘ্নে গণমানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিতে চাই। মানবিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক পুলিশি সেবা প্রতিটি ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর। তাই কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, স্কুল পরিদর্শন, মসজিদে সচেতনতা মূলক বক্তব্য প্রদানসহ আমরা গ্রহণ করেছি নানামুখী পদক্ষেপ। আমাদের এই পথ চলায় দায়িত্বশীল নাগরিক হিসেবে আমরা আপনাদেরকে পাশে চাই।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১.০০ ঘটিকায় এয়ারপোর্ট থানা, বিএমপি এর নির্মাণাধীন স্থায়ী ভবন চত্বরে এয়ারপোর্ট থানার আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার- বিএমপি,মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার একথা বলেন।

এসময় তিনি ওপেন হাউজ ডে তে উপস্থিত সকল ভুক্তভোগীর সমস্যা অত্যন্ত গুরুত্ব সহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে ওপেন হাউজ ডে তে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ যে কোন ধরনের সমস্যা, সুযোগ-সুবিধার কথা আমাদের কাছে তুলে ধরবেন। আমাদের ভালো কাজের মূল্যায়ন করবেন, খারাপ কাজের সমালোচনা করবেন। তবেই ওপেন হাউজ ডে সফল ও সার্থক হবে। আমরা আমাদের অবস্থান অনুযায়ী আইন এর ভিতর থেকে সাধ্য মত আপনাদের সেবা দিয়ে যাব।

ওপেন হাউজ ডে তে আমরা গুরুত্বসহকারে যেভাবে ভুক্তভোগীদের সাথে কথা বলি, তা থানার অফিসার-ফোর্সের জন্য শিক্ষণীয়। এসময় তিনি উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি মহোদয় এর নির্দেশনাকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, ওসি হবেন তার এলাকার সবচাইতে গ্রহণযোগ্য সামাজিক নেতা, ওসি হবেন তার এলাকার হ্যামিলনের বাঁশিওয়ালা। যার উপর গণমানুষের মুগ্ধতা ও আস্থা থাকবে। তেমনি ভাবে প্রতিটি বিট এর জন্য বিট অফিসার হবেন একজন হ্যামিলনের বাঁশিওয়ালা ও সামাজিক নেতা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত অতিঃ পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম মহোদয় তার বক্তব্যে বলেন, ‘যে সকল ভুক্তভোগী কোথাও গিয়ে গুরুত্ব পায় না, কারো কাছে সমস্যার কথা বলতে পারে না,সঠিক বিচার পায়না তাদের জন্য ওপেন হাউজ ডে। আপনাদের মাধ্যমে আমি এধরনের ভুক্তভোগীদের কে ওপেন হাউজ ডে তে আসার আহ্বান জানাই।’
এসময় তিনি মাননীয় পুলিশ কমিশনার মহোদয়কে প্রতিটি থানার ওপেন হাউজ ডে তে সশরীরে উপস্থিত হয়ে ভুক্তভোগীদের সমস্যা গুরুত্বসহকারে শুনে সমাধানের ব্যবস্থা করার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় উপস্থিত উপ-পুলিশ কমিশনার(উত্তর) খায়রুল আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘পুলিশের প্রতি আপনাদের অগাধ আস্থার প্রতিদানে যেগুলো আমাদের কাজ নয়, যেগুলো পুলিশের দায়িত্ব নয়; আপনাদের কল্যাণে, আপনাদেরকে ভালোবেসে আমরা সেগুলোও করে যাই। ‘ পাশাপাশি তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উল্লেখ্য যে, সভায় আরো উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক তদন্ত  শাহ মোহাম্মদ ফয়সাল, এয়ারপোর্ট থানার অফিসার ও ফোর্সবৃন্দ কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ সকল শ্রেণী পেশার লোকজন।

%d bloggers like this: