ঢাকা   ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । সকাল ৮:১২

পিরোজপুরে বাল্যবিয়ে বন্ধ, কাজী ও বর-কনের বাবাকে জরিমানা

অনলাইন ডেস্কঃ পিরোজপুরের কাউখালীতে বাল্যবিয়ের অভিযোগে কাজীসহ বর-কনের পরিবারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৭ অক্টোবর) পৃথক স্থানে অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মাৎ খালেদা খাতুন রেখা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত কাজী হাবিবুর রহমান ওই চিরাপাড়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত কাজী। তিনি সুবিদপুর গ্রামের মৃত হাফেজ তানজের আলী সরদারের ছেলে। স্থানীয়রা জানান, উপজেলার পারসাতুরিয়া গ্রামের অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক মাদরাসা ছাত্রীর (১৪) বিয়ে ঠিক হয়।

ওই বিয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কাজী মো. হাবিবুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া একই দিন উপজেলা পারসাতুরিয়া গ্রামের রমিজ সিকদারের ছেলে সৌদি প্রবাসী সজিব সিকাদারের সঙ্গে সুবিদপুর গ্রামের স্কুলছাত্রীর (১৩) বাড়িতে বাল্যবিয়ের আয়োজন করা হয়।

এ সময় বর ও কনের বাবাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই বিয়েতে জড়িত থাকার অভিযোগে আরও দুজনকে পৃথকভাবে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. খালেদা খাতুন রেখা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুটি বিয়ে বন্ধ করে তাদের জরিমানা করা হয়।

%d bloggers like this: