ঢাকা   ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । মঙ্গলবার । সকাল ৯:০৯

নীলফামারীতে দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার আয়োজনে কৃষকদের মাঝে বীজ বিতরণ

আব্দুল মোমিন, নীলফামারীঃ নীলফামারীর সদর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ৫০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে ভূট্টা, সরিষাসহ বিভিন্ন উপকরনে ফসলের বীজ বিতরণ করা হয়েছে। নীলফামারী জেলা ব্যাপি দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থা এবং দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ বিতরণের এ কার্যকর চলমান থাকবে।

আজ সোমবার (২৩ নভেম্বর) সকাল ১১টায় নীলফামারী সদর উপজেলায় কাঞ্চনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থার আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক ৫০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ বিতরন করা হয়।

নীলফামারী সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে
ভূট্টা, সরিষা, মিস্টি কুমড়া, লাউ, শিম, শষা ক্ষীরা,চিচিংগা,পানি কুমড়া,বড়বটি, লালশাক, পু্ঁইশাক, পালংশাকের বীজ বিতরন করা হয়েছে।

বিতরন অনুষ্ঠানে দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থা এবং দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থা’র সভাপতি আব্দুল মোমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন নীলফামারী সদর উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা কৃষি ডিপ্লোমা মোঃ আবুল কালাম আজাদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা কৃষি ডিপ্লোমা আব্দুল হাকাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা কৃষি ডিপ্লোমা সুমন বিশ্বাস প্রমুখ। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন আঃ মমিত, আতিকুল ইসলাম আতিক সহ দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থার সদস্যবৃন্দ।

দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থা এবং দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থা’র সভাপতি আব্দুল মোমিন বলেন, সমাজের কৃষকদের উন্নয়ন ব্যতিত দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই আমাদের প্রতিষ্ঠান থেকে অতিতেও কৃষকদের পাশে থেকেছি আর ভবিষ্যৎ এ পাশে থাকবো।

নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম উপস্থিত কৃষকদের মাঝে চাষাবাদ সম্পর্কে আলোচনা করেন। আলোচনা শেষে দ্বীপ্তমান মানবউন্নয়ন ও সমাজকল্যাণ সংস্থা এবং দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার এমন কর্মকাণ্ডে সন্তুষ্ট প্রকাশ করেন ও সাধুবাদ জানায়।

%d bloggers like this: