ঢাকা   ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । রাত ২:০৬

নওগাঁয় বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের তথ্য নিবন্ধন শুরু করেছে থানা পুলিশ

অন্তর আহম্মেদ, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ সদর থানা পুলিশ এর উদ্যোগে পাড়া মহল্লায় বাড়িওয়ালা, ভাড়াটিয়া ও মেস সদস্যদের তথ্য নিবন্ধন হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে।

গতকাল সোমবার বিকেলে এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন, নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন এ সময় তিনি বলেন, বাংলাদেশ পুলিশ এবং নওগাঁ জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয়ের নির্দেশে সারাদেশের ন্যায় নওগাঁ জেলায় প্রতিটি পাড়া-মহল্লায় বাড়িওয়ালা, ভাড়াটিয়া এবং সদস্যদের তথ্য নিবন্ধন হালনাগাদ চলছে। পুলিশ হেডকোয়ার্টারের নির্ধারিত ফরমে সকল বাড়িওয়ালা ও ভাড়াটিয়া এবং মেস সদস্যদের তথ্য পূরণ করে থানায় জমা দিতে হবে। ‘বাড়ির মালিকরা নিজেদের অজান্তেই সন্ত্রাসী ও জঙ্গি সদস্যদের বাসা ভাড়া দিয়ে থাকেন।

কিন্তু সন্ত্রাসীরা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ঘটিয়ে পালিয়ে যায়। মালিকদের নিরাপত্তার স্বার্থেই ভাড়াটিয়াদের বিস্তারিত তথ্য রাখা প্রয়োজন। তবে নির্ধারিত ফরমে অনেক সময় ভুল তথ্য দেওয়া হয়। এজন্য এবার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি রাখার বিষয়ে বাধ্যবাধকতা আরোপ করা হচ্ছে।এ ব্যাপারে তিনি স্থানীয় কাউন্সিলর অথবা কমিউনিটি পুলিশিং কর্মকর্তাগণের সহযোগিতা নিয়ে সঠিক তথ্য জমা দেয়ার আহ্বান জানান।

উপস্থিাত ছিলেন নওগাঁ সদর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) ফয়সাল বিন আহসান, অফিসার ইনচার্জ (অপারেশন) তাজমিলুর রহমান, সেকেন্ড অফিসার এস আই নাজমুল জান্নাত শার্হ, এস আই মজিদ এস আই, মান্নান হোসেন প্রমুখ।
উল্লেখ্য, বাড়িওয়ালা, ভাড়াটিয়া ও মেস সদস্যদের এ তথ্য নিবন্ধন ফরম সদর থানায় পাওয়া যায়। ফরম পূরণ করে নওগাঁ সদর মডেল থানায় জমা দেয়ার অনুরোধ জানানো হয়।

%d bloggers like this: