ঢাকা   ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । সকাল ৮:১৮

ধর্ষনকারীদের আইনি সহয়তা দেবে না বরিশাল আইনজীবী সমিতি

 নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে শিশু ও নারী ধর্ষনকারীদের আইনি সহয়তা না দেওয়ার অনুরোধ জানিয়ে জেলা আইনজীবি সমিতির কাছে স্মারক লিপি দেওয়া হয়েছে।

মঙ্গলবার বেলা ১টার সময়ে খেলাঘর বরিশাল জেলা কমিটির পক্ষে এ স্মারক লিপি দেওয়া হয়। স্মারক লিপিটি গ্রহন করেছেন জেলা আইনজীবি সমিতর সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম ও সাধারন সম্পাদক এ্যাডভোকেট কায়ুম খান কায়সার। স্মারক লিপিতি উল্লেখ করা হয়, দেশব্যাপী অব্যহতভাবে শিশু ও নারী ধর্ষনের ঘটনা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বর্তমান সরকার ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ঘোষনা করেছেন। সর্ব সাধারন এই অব্যহত ধর্ষন ঘটনার প্রতিবাদে ঘৃনা প্রকাশসহ শিশু ও নারী নির্যাতনের প্রতিবাদে সংবেদনশীল অবস্থান গ্রহনে সংশ্লিষ্ট সকল পক্ষকে আহবান জানিয়েছেন। সেই ধারাবাহাকিতায় জাতীয় শিশু কিশোর সংগঠন খেলাঘরের পক্ষ থেকে শিশু ও নারী ধর্ষনের ঘটনায় আসামী পক্ষে কোন আইনজীবী নিয়োগ না দেয়ার জন্য অনুরোধ করা হয়। আইনজীবি সমিতির মাধ্যমে ইতিবাচ উদ্যোগ গ্রহন করলে শিশু ও নারীর পথচলাকে সুগম করবে।

এ সময়ে উপস্থিত ছিলেন, খেলাঘর কেন্দ্রয়ী কমিটির সভাপতি মন্ডলীর সদস্য জীবন কৃষ্ণ দে, বরিশাল জেলা কমিটির সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারন সম্পাদক তৌছিক আহমেদ রাহাত, সাবেক সাধারন সম্পাদক শুভঙ্কর চক্রবর্ত,কাজী সেলিনা, নিগার সুলতানা হনুফা, সম্পাদক মন্ডলীর সদস্য মঈনুল ইসলাম সবুজ, সুব্রতপাল বাপ্পী, পারভীজ বেগম, সদস্য মুন্নাসহ আইনজীবি সমিতির সদস্য এ্যাড. বিশ্বনাথ দাস মুন্সি, এ্যাড. নিতাই চন্দ্র প্রমূখ।

%d bloggers like this: