ঢাকা   ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ । ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ । শনিবার । ভোর ৫:১৭

ধর্মান্তরিত হয়ে বরিশালের মুসলিম যুবককে বিয়ে করল চট্রগ্রামের মেয়ে !

অনলাইন ডেস্কঃ ভালোবাসার টানে চট্টগ্রাম থেকে বরিশালে এসে হৈমন্তী বড়ুয়া (১৯) নামের বৌদ্ধ ধর্মের এক যুবতী ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে করেছেন। হৈমন্তী বড়ুয়া চট্টগ্রামের চন্দনাইস থানার বড়ুয়া পাড়া জারিজুরি দোহাজারী এলাকার শিবু বড়ুয়া ও শিপু বড়ুয়ার কন্যা। আব্দুল্লাহ আল নোমান চট্টগ্রাম জেলার চন্দনাইস জেলার একই এলাকার অন্নর আলী ও শিরিন আক্তারের ছেলে।

২৬ জুন তারা বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে গিয়ে হলফনামায় বিবাহের ঘোষণা দিয়ে তারা এফিডেভিট করেন।ঘোষণায় উল্লেখ করা হয়েছে তারা উভয়ই প্রাপ্ত বয়স্ক ও সাবালক। ভালোমন্দ বোঝার ক্ষমতা তাদের রয়েছে।

সুমাইয়া জাহান হুমায়রা ধর্মান্তরিত হওয়ার এফিডেভিটে উল্লেখ করেছেন জেনে বুঝে ও সজ্ঞানে তিনি বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলামী শরিয়া মোতাবেক মুসলিম হয়েছেন। ইসলাম ধর্মের রীতি নীতি ধর্মীয় বিধি বিধানে আকৃষ্ট হয়ে স্থানীয় ইমাম সাহেবের হাত ধরে পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

২৬ জুন কোর্টে ঘোষণা দিয়ে ধর্মান্তরিত হন এবং ৫ লাখ টাকা দেনমোহর ধার্যে রেজিস্ট্রির মাধ্যমে আব্দুল্লাহ আল নোমানকে বিয়ে করেছেন ধর্মান্তরিত হয়ে ও বিয়ে করার বিষয়ে কোন প্রকার প্ররোচনা করা হয় নাই। স্ব-ইচ্ছায়, স্বজ্ঞানে অন্যের বিনা প্ররোচনায় তিনি ধর্মান্তরিত হয়ে বিয়ে করেছেন।

হুমায়রার সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, গত সাড়ে চার বছর ধরে পাশের গ্রামের আব্দুল্লাহর সঙ্গে তার প্রেমের সম্পর্ক। তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন বলে জানিয়েছেন।

বরিশাল জজ কোর্টের আইনজীবী মোসাঃ হালিমা বেগম হেপি বলেন, তারা দুজন দুজনকে ভালোবেসে চট্টগ্রাম থেকে বরিশালে চলে আসে। তারা রাষ্ট্রিয় আইন মেনে বিয়ে করেছে। হুমায়রা নিজের ইচ্ছায় ইসলাম ধর্ম গ্রহন করেছেন। তারা এখন ইসলাম ও রাষ্ট্রীয় আইন অনুযায়ী বৈধ স্বামী স্ত্রী।

%d bloggers like this: