ঢাকা   ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । বিকাল ৫:৪৬

ঝালকাঠিতে ১৫ আগস্ট ঘিরে আ’লীগের প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদকঃ শুরু হয়েছে শোকের মাস । এ মাসে বাংলাদেশে সংঘটিত হয়েছে ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ডের ঘটনা।  ১৯৭৫ সালের এদিনে স্বাধীনতাবিরোধী দেশি-বিদেশি ষড়যন্ত্রের অংশ হিসেবে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতক চক্রের হাতে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন।  সেদিন ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকাণ্ডের শিকার হন বঙ্গবন্ধুর সহধর্মিনী, মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভাই শেখ আবু নাসের, জাতির পিতার বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় ছেলে বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, ছোট ছেলে নিষ্পাপ শিশু শেখ রাসেল।

শোকের এই আগস্টে মাসব্যাপি কর্মসূচী ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। বিশেষ করে ১৫ আগস্ট ঘিরে নানা কর্মসূচী গ্রহন করা হয়েছে। কেন্দ্রীয় থেকে শুরু করে জেলা উপজেলায়ও চলছে দিনটিকে ঘিরে পূর্ব প্রস্ততিসভা। এরই ধারাবাহিকতায় সকল কার্যক্রম বাস্তবায়নে পূর্ব প্রস্তুতি চলছে ঝালকাঠি সদর উপজেলা আওয়ামী লীগেরও। গতকাল এ উপলক্ষে সভা অনুষ্ঠিত হয়।  

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির। এছাড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদার ও  সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদসহ উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

%d bloggers like this: