ঢাকা   ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ । ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ । সোমবার । রাত ২:৪৮

চিফ হুইপ হাসানাত আব্দুল্লাহ আশঙ্কামুক্ত, উন্নতির দিকে শারীরিক অবস্থা

অনলাইন ডেস্কঃ বরিশাল আওয়ামী লীগের কান্ডারি আবুল হাসানাত আব্দুল্লাহ’র শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। তিনি এখন আশঙ্কামুক্ত এবং কথাও বলছেন। তবে পুরোপুরি সুস্থ হতে আরও কিছুদিন সময় লাগবে। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও মন্ত্রি আবুল হাসানাত আব্দুল্লাহ’র ব্যক্তিগত সহকারি খায়রুল বাশার এসব তথ্য শুক্রবার রাত সাতটার দিকে মুঠোফোনে নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার সকালে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাংসদ হাসানাত আব্দুল্লাহ’র হৃদপিন্ডে দুটি রিং বসানো হয়েছে।

গত মঙ্গলবার রাতে গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হন পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির প্রধান ও সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে আইসিইউতে স্থানান্তর করা হয়। তখন চিকিৎসকেরা ধারণা করছিলেন, তিনি করোনা রোগে আক্রান্ত, কিন্তু একদিন বাদে প্রাপ্ত পরীক্ষার ফলাফলে তার শরীরে এই ভাইরাসের অস্থিত্ব মেলেনি। পরে বুধবার থেকে চিকিৎসকেরা প্রবীণ এই আওয়ামী লীগ নেতার হার্টের চিকিৎসা শুরু করেন। ৭৫ বছর বয়সি হাসানাত আব্দুল্লাহ’র করোনা নেগেটিভ রিপোর্ট বুধবার দুপুরে হাতে আসলে চিকিৎসকেরা তার হার্টের পরীক্ষা নিরীক্ষা শুরু করেন। এতে তার হৃদপিন্ডে দুটি ব্লক ধরা পড়ে। বৃহস্পতিবার হাসানাত আব্দুল্লাহ’র এজিওগ্রাম শেষে হৃদপিন্ডে দুটি রিং বসানো হলে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়।

একান্ত সহকারি খাইরুল বাশার জানান, বৃহস্পতিবার সকালে হৃদপিন্ডে রিং বসানোর পরে হাসানাত আব্দুল্লাহকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়। এবং অন্তত ৫ জন চিকিৎসক সার্বক্ষণিক সেবা দেন। শারীরিক অবস্থার আর কিছুটা উন্নতি হলে রাতে তাকে কেবিনে স্থানান্তর করার সিদ্ধান্ত ছিল। কিন্তু পরে চিকিৎসকেরা সিদ্ধান্ত পরিবর্তন করেছে। হাসানাত আব্দুল্লাহকে নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে রেখে চিকিৎসা দিচ্ছেন।খাইরুল বাশার আরও জানান, শুক্রবার সকাল থেকে মন্ত্রির শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। তিনি এখন কথাও বলতে পারছেন। চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান, আজ রাতের পরেই তাকে কেবিনে স্থানান্তর করা হতে পারে। এবং পর্যায়ক্রমে শারীরিক অবস্থার আরও উন্নতি ঘটবে।’

%d bloggers like this: