ঢাকা   ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ । ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ । বৃহস্পতিবার । সকাল ৭:৫৬

অপরাধ দানাবাঁধার আগেই দমন করতে হবে- বিএমপি কমিশনার

১০ অক্টোবর ২০২০ খ্রিঃ এয়ারপোর্ট থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে উপলক্ষে মাননীয় বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি বলেন বেশি বেশি তথ্য দিন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ জনগণের দোরগোড়ায় নির্ভেজাল ও আস্থার সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর।তিনি আরো বলেন, যাঁরা আইনের পক্ষের মানুষ, সমাজের সচেতন মানুষ, তাঁদের নিয়ে কমিউনিটি পুলিশিং -বিট পুলিশিং আরও শক্তিশালী করে সমাজ থেকে অপরাধ দানাবাঁধার আগেই দমন করতে হবে। সবাই সবার অবস্থান থেকে সম্মিলিত উদ্যোগে আন্তরিক অংশগ্রহণে সামাজিক ও প্রশাসনিক দায়িত্ব পালনের মাধ্যমে একটি নারী বান্ধব, শিশু বান্ধব, মাদক মুক্ত নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব।

আগত উপস্থিতির উদ্দেশ্যে তিনি বলেন,” জনগণের ন্যায় অন্যায় সরাসরি শুনে,লিপিবদ্ধ করে জবাবদিহিতা নিশ্চিত করে নির্ভেজাল সেবা পৌঁছে দেয়ার জন্য এই “ওপেন হাউজ ডে।”

এখানে তিন ধরনের আলোচনা সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়..
১. সরাসরি ভুক্তভোগীর কথা।
২. সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ।
৩. কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম, কর্তব্যে অবহেলা বা ব্যত্যায়।

বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং একই সূত্রে গাঁথা। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে কিভাবে অপরাধ দমন করা যায় সবাই সে মর্মে সাহায্য করবেন।

করোনা প্রতিরোধে তিনি সবাইকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার জন্য গুরুত্ব আরোপ করে বলেন, আমরা যদি সুস্থ্য থাকি অর্থনীতির চাকা সচল থাকবে,দেশ সমুন্নত থাকবে। সুতরাং দেশকে বাঁচাতে নিজেদের আরও দায়িত্বশীল হয়ে এগিয়ে আসতে হবে।

পুলিশ- জনতার সম্মিলিত উদ্যোগ এর মাধ্যমে দোরগোড়ায় নির্ভেজাল সেবা পৌঁছে দিয়ে একটি নিরাপদ নগরী উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি খাইরুল আলম বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে সর্বোচ্চ সেবা দানের মাধ্যমে আমরা জনগণের দোরগোড়ায় পৌঁছাতে চাই। আমরা যে-কোন তথ্য আন্তরিক হয়ে জেনে সে অনুযায়ী সাধ্যমত ব্যবস্থা গ্রহণ করতে চাই, নির্ভেজাল সেবা নিশ্চিত করতে চাই। আপনাদের আন্তরিক অংশগ্রহণে একটি নিরাপদ নগরী উপহার দিতে চাই। আপনারা কোন তথ্য গোপন রাখবেন না।

আমাদের তথ্য দিয়ে সহায়তা করার জন্য যে কোন অভিযোগ জানাতে, সোশ্যাল মিডিয়া (অফিসিয়াল পেজ,নিরাপদ বরিশাল গ্রুপ) অভিযোগ বক্স,999 সহ বিভিন্ন পদ্ধতি রয়েছে।
সমাজকে যদি ভালো করতে চান, আমাদের গোপনে বা প্রকাশ্যে তথ্য দিয়ে সহায়তা করুন।

এসময় উপস্থিত ছিলেন,সহকারী পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি মোঃ আনিসুল করিম,সহকারী পুলিশ কমিশনার এয়ারপোর্ট থানা বিএমপি নাসরিন জাহান,সহকারী পুলিশ কমিশনার স্টাফ অফিসার প্রকৌশলী শাহেদ চৌধুরী, অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা বিএমপি মোঃ জাহিদ বীন আলম সহ অন্যান্য অফিসারবৃন্দ, গণমাধ্যম ও সুশীল সমাজের সর্বস্তরের জনগণ ও নেতৃবৃন্দ।

%d bloggers like this: