Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....

বর্তমান পুলিশ শিশু-নারী ও জনবান্ধব পুলিশ-বিএমপি কমিশনার

বর্তমান পুলিশ শিশু-নারী ও জনবান্ধব পুলিশ-বিএমপি কমিশনার

অনলাইন ডেস্কঃ মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ এ পৃথিবীর মধ্যম আয়ের দেশে পদার্পণ করতে যাচ্ছি, আমাদের অর্থনীতির চিত্র অনেক সমৃদ্ধ। এই অর্থনীতির চাকা সচল রাখতে, স্থিতিশীল সমাজ উপহার পেতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা পূর্ব শর্ত। আর তা বাস্তবায়নে জনগণের আন্তরিক অংশগ্রহণ একান্ত কাম্য। পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করলে জনগণের দোড়গোড়ায় নির্ভেজাল সেবা পৌঁছে দেয়া সম্ভব। জনগণের সাথে আস্থা ও বন্ধুত্বের সম্পর্ক এবং নির্ভেজাল আইন প্রয়োগ করে অপরাধ দমন করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। বৃহস্পতিবার সকালে বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানায় আয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)।
বিএমপি কমিশনার বলেন, পুলিশ জনগণ পরষ্পর বন্ধু, বর্তমান পুলিশ নারী বান্ধব, শিশু বান্ধব, জনবান্ধব পুলিশ। ওপেন হাউজ ডে একটি জনকল্যাণমূলক জবাবদিহি প্লাটফর্ম। কাজের স্বচ্ছতা বজায় রেখে সাধারণ মানুষের কষ্ট লাঘব করে ন্যায় বিচার নিশ্চিত করতে এই ওপেন হাউজ ডে। আমরা কিভাবে কাজ করলে আরো উন্নত সেবা নিশ্চিত করতে পারি তা ওপেন হাউস ডে’র মাধ্যমে সরাসরি জানা যায়। ওপেন হাউজ ডে’তে আমরা তিন ধরনের আবেদন গুরুত্ব সহকারে শুনে থাকি ; ভুক্তভোগীর কথা, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ, এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সে অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি।
অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, থানা সবার জন্য উন্মুক্ত। সংশ্লিষ্ট বিট পুলিশিং কার্যালয়ও থানা সমতূল্য। যার যা অভিযোগ আছে তা বিট অফিসারকে জানাতে পারেন। যেখানে সরাসরি শীর্ষ কর্মকর্তা পর্যন্ত সমস্যা জানাতে পারছেন সেখানে থানায় কোন দালালের জায়গা নেই। সরকারের কোন ডিপার্টমেন্ট কি কাজ করে সে বিষয়ে সুস্পষ্ট ধারণা থাকা উচিত।
উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নকল্পে আমাদের কারো বিরুদ্ধে যদি কোন অভিযোগ থাকে আপনারা সরাসরি উপস্থাপন করতে পারেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সর্বস্তরের কর্মকর্তা তা সাধ্যমত আমলে নিয়ে সমাধান করে দিবেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ ফজলুল করীম, সহকারী পুলিশ কমিশনার (কাউনিয়া থানা) মাসুদ রানা, কাউনিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আজিমুল করীম, টিআই বিদ্যুৎ চন্দ্র দে, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ ছগির হোসেন, অন্যান্য কর্মকর্তা সহ বিভিন্ন ওয়ার্ডের সর্বস্তরের জনগণ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *