Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....
ইসলামিক বক্তা ড.জাকির নায়েক’র পিস টিভি ও ইউটিউব চ্যানেল নিষিদ্ধ হচ্ছে ভারতে

ইসলামিক বক্তা ড.জাকির নায়েক’র পিস টিভি ও ইউটিউব চ্যানেল নিষিদ্ধ হচ্ছে ভারতে

অনলাইন ডেস্কঃ দীর্ঘদিন মালয়েশিয়াতে অবস্থান করা আলোচিত ও সমালোচিত ইসলামিক বক্তা ড. জাকির নায়েকের পিস টিভি, পিস টিভি মোবাইল অ্যাপ ও ইউটিউব চ্যানেল নিষিদ্ধ করছে ভারত সরকার। খরব জি নিউজের।বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ধর্মীয় স্পর্শকাতর বক্তব্যের কারণে পিস টিভি, পিস টিভি মোবাইল অ্যাপ ও ইউটিউব চ্যালের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে।

জাকির নায়েকের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিজের একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মের মাধ্যমে ধর্মীয় বিদ্বেষে উসকানি দিয়েছেন।ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে বলা হয়, জাকির নায়েক তার একাধিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে মুসলিম যুবকদের নিয়োগ করে তাদের মধ্যে ভারতবিরোধী মনোভাব গড়ে তুলছেন এবং ভারতবিরোধী কাজে উসকানি দিচ্ছেন।

গোয়েন্দারা জানিয়েছেন, বিভিন্ন জিহাদি গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রয়েছে জাকির নায়েকের। তিনি একাধিক জিহাদি সংগঠনের কাছ থেকে আর্থিক সাহায্য পান। বর্তমানে মালয়েশিয়ায় আশ্রয় নিয়েছেন জাকির নায়েক।

উল্লেখ্য, ভারতে এনআইএর মোস্ট ওয়ান্টেডের তালিকায় রয়েছেন জাকির নায়েক। গত ১৪ মে ভারত জাকির নায়েককে মালয়শিয়ার কাছ থেকে ফেরত চায়। রক্ষণশীল এই ভারতীয় ইসলাম প্রচারক তিন বছরেরও বেশি সময় ধরে দক্ষিণপূর্ব এশিয়ার দেশটিতে নির্বাসিত আছেন। সেখানে তার স্থায়ীভাবে থাকার অনুমতি রয়েছে৷

জাকির নায়েকের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। সবচেয়ে বড় অভিযোগটি প্রায় আড়াইশ কোটি টাকার মানি লন্ডারিংয়ের। এছাড়া নানা সময়ে তার বিরুদ্ধে উসকানিমূলক কথা বলার অভিযোগ রয়েছে। তবে সব অভিযোগই অস্বীকার করে এসেছেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *