Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....
চাঁদপাশা ইউনিয়নকে উন্নয়নের মডেল রুপান্তরিত করার প্রত্যাশায় নৌকা প্রার্থী মুক্তিযোদ্বা দেলোয়ার

চাঁদপাশা ইউনিয়নকে উন্নয়নের মডেল রুপান্তরিত করার প্রত্যাশায় নৌকা প্রার্থী মুক্তিযোদ্বা দেলোয়ার

বার্তা পরিবেশক, বাবুগঞ্জ

আসন্ন চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচ। নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা ছূটছেন জনগনের দোরগোড়ায়। নির্বাচন নিয়ে বুনছেন নানান ধরনের প্রত্যাশা । জনগনের সেবায় নিজেকে আত্ননিয়োজিত রেখে একাগ্রচিত্তে কাজ করার প্রত্যয়ে ত্যাগী , সমাজ সেবক ও সেবিকারা জনগনের ভোট প্রত্যাশাপূর্বক উন্নয়নে ভুমিকা রাখতে অগ্রসরভাবে দায়িত্ব পালন করে চলছেন।

সারাদেশের ন্যায় বরিশালেও চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের কর্মযজ্ঞ। ইতিমধ্যেই তারা নিজ এলাকা নিয়ে কর্মমূখী চিন্তাধারা ও উন্নয়নের মডেল হিসেবে রুপান্তরিতে বিভিন্ন ভাবে নিজেকে রাখছেন অবিরত। জনগনের দূঃখ-দূর্দশা লাঘবে প্রতিনিয়তই ত্যাগী ,সৎ নেতাকর্মীরা পূনরায় জনগনের সেবা প্রদানে সুযোগ লাভের প্রত্যাশা ব্যক্ত করে চলেছেন।

এরই ধারবাহিতকায় বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নে যোগ্য ব্যক্তিই মাঝি হয়েছেন নৌকার। যিনি ইউনিয়নবাসীর সেবায় নিজেকে সর্বদা অবিরত রেখেছেন।

তিনি চাঁদপাশার একজন পরিচিত মূখ স্বনামধন্য বীর মুক্তিযোদ্বা আলহাজ্ব মোঃ দেলোয়ার হোসেন (রাঢ়ী)। এই বীর মুক্তিযোদ্বা দেশ স্বাধীনে যেভাবে অবদান রেখেছেন ঠিক তেমনি চাদপাশার মানুষের সেবায় নিজেকে উতসর্গ করেছেন প্রতিনিয়ত। নৌকা প্রতিক প্রাপ্ত হওয়ায় ইউনিয়নবাসীর মনেও বইছে এক খুশির আমেজ।

জানা যায়, বীর মুক্তিযোদ্বা নৌকা প্রতিকের চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ দেলোয়ার হোসেন ব্যাক্তিগত উদ্যেগে নানান সহায়তা নিয়ে মানুষের দোড়গোরায় পৌছে দিয়েছেন। এরই ধারাবাহিকতায় প্রতিবছর চাদপাশা ইউনিয়নের সকল অসহায় হতদরিদ্রের মাঝে ঈদবস্ত্র, শীতবস্ত্র , প্রতিবছর চাদপাশা ইউনিয়নের মসজিদে ইফতার সামগ্রী বিতরণ , ইউনিয়নের অসহায় চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের  পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওযুধপত্রাধি, বিতরন করেছেন । এছাড়াও গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি , গরীব নিঃস্ব পরিবারের মেয়েদের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান, ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন, হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্ঘাপূজায় আর্থিক অনুদান, করোনাকালীন সময়ে অসহায় মানুষের খাদ্য সামগ্রী ও সুরক্ষা প্রদান বিতরণসহ নানাবিধ ইতিবাচক কর্মকান্ডে মানুষের অন্তরে যায়গা করে নিয়েছেন।

 

নির্বাচনে জয়ী হতে পারলে জনগনের দূর্দশা লাঘবে নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নে পরিকল্পনা গ্রহন করেছেন তিনি। এর মধ্যে রাস্তাঘাট-ব্রিজ কালভাট নির্মাণপূর্বক যাতায়াতের পথ সুগম করা, শিক্ষার মানোয়ন্নয়নে শিক্ষকদের নিয়ে শিক্ষা কমিটি গঠন , কৃষকদের মাঝে কৃষিজ সহায়তা, মসজিদ-মাদ্রাসার উন্নয়ন, হিন্দু ধর্মালম্বীদের সার্বিক সহায়তা , মুক্তিযোদ্বা ও তাদের পরিবারের কল্যানে বিশেষ ব্যবস্থা গ্রহণ , শারিরিক, মানসিক, বুদ্ধি প্রতিবন্ধিদের জন্য শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা, বয়স্কদের প্রতি বিশেষ সেবা, এতিমদের খাদ্য , শিক্ষা,  চিকিৎসা, বাসস্থানের ক্ষেত্রে এতিমখানা নির্মাণ , আইন শৃঙ্খলা উন্নতির লক্ষ্যে গন্যমান্য ব্যক্তিদের নিয়ে মাসিক সভা, নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা গ্রহণ, বন্যার পানি রোধে বেড়িবাঁধের ব্যবস্থা, সাইক্লোন সেন্টার নির্মানের উদ্যেগ গ্রহণ করা,বেকারত্ব দূরিকরণে ক্ষুদ্র ও কুটির শিল্প , মৎস্য , গবাদী পশুপালন প্রকল্প চালু, গ্রাম হবে শহর এই মন্ত্রে চাঁদপাশা ইউনিয়নকে একটি মডেল ইউনিয়নে  রুপান্তর করাসহ ইউনিয়নের যাবতীয় উন্নয়ন কর্মকান্ড সুচারূপে সম্পন্নেরও আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

ইউনিয়নবাসী জানান, মোঃ দেলোয়ার হোসেন (রাঢ়ী) একজন সফল ব্যক্তিত্ব । আমাদের সুবিধা-অসুবিধায় সর্বদা পাশে আছেন তিনি। তিনি নিজের সামর্থ্যসহ বিভিন্ন অনুদান বন্টণ করেছেন যথার্থভাবে। আমরা  আমাদের সেবক ইউনিয়নের কান্ডারি হিসেবে তাকেই প্রত্যাশা করছি।

এ বিষয়ে বাবুগঞ্জের চাঁদপাশা ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্বা আলহাজ্ব মোঃ দেলোয়ার হোসেন (রাঢ়ী) জানান, ইউনিয়নবাসীই আমার প্রাণ। আমার সর্বোচ্চ চেষ্টা-সহযোগীতার মাধ্যমে জনগনের সেবায় নিজেকে সক্রিয় রাখার চেষ্টা করছি। জনগনের সেবায় নিজেকে আত্ব-নিয়োজিত রেখে গর্বিত বলে মনে করছি। আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে তিনি সকলের দোয়া , ভালবাসা ও ইউনিয়নের উন্নয়নের স্বার্থে সমর্থন প্রত্যাশা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *