Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....
সংবাদ শিরোনাম:
টিসিবির পণ্য বাজারে বিক্রি, ঝালকাঠিতে ডিলারের ৩ মাসের কারাদণ্ড বরিশালে মেয়র সাদিক আব্দুল্লাহ’র নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল বরিশালে মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ দিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে মেম্বার প্রার্থী সোহাগ আকন্দ সব মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে, ধর্ম নিয়ে কেউ যেন বাড়াবাড়ি না করে: প্রধানমন্ত্রী বিএমপি কমিশনারের সাথে সাক্ষাতে সহকারি জজ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উজিরপুরে নৌকার মাঝি হলেন যারা…… কাশীপুর হাইস্কুল ও কলেজে শেখ রাসেলের জন্মদিন পালিত পটুয়াখালীতে কলেজছাত্রকে অপহরন করে একদিন পর বিয়ে করল কলেজছাত্রী
বরিশালে তথ্য অধিকার আইন বিষয়ক বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বরিশালে তথ্য অধিকার আইন বিষয়ক বিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উদযাপন উপলক্ষে তরুণ সমাজের মধ্যে তথ্য অধিকার আইন বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে বরিশালে বিভাগীয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়ছে। রবিবার বিকেল ৪টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসন এবং এমআরডিআই বরিশাল ইয়ুথ গ্রুপের যৌথ উদ্যোগে এ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শেষ পর্যায়ে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বরিশাল বিভাগের ৬ জেলা থেকে স্কুল পর্যায়ে ৮টি এবং কলেজ পর্যায়ে ৮টিসহ মোট ১৬টি দল বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করে। গত ২২, ২৩ ও ২৪ সেপ্টেম্বর অনলাইনে সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে। রবিবার ফাইনালে স্কুল পর্যায় ২টি দল এবং কলেজ পর্যায় ২টি দল স্বশরীরে উপস্থিত হয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহন করে। কলেজ পর্যায়ে ‘এই সংসদ মনে করে তথ্য অধিকার আইন দুর্নীতি রুখতে এখন পর্যন্ত ব্যর্থ” বিষয়ে সোপর্জাত স্বাধীনতা দল চ্যাম্পিয়ন এবং মনপুরা দল রানারআপ হয়।

এদিকে স্কুল পর্যায় ‘তথ্য অধিকারের নিশ্চয়তা গনতন্ত্র সমুন্নত রাখে” বিষয়ের উপর চ্যাম্পিয়ন হয় ধানসিঁড়ি দল এবং রানারআপ হয় রক্তসোপন দল। তাদের পুরস্কৃত করার পাশাপাশি অনলাইনে কুইজ প্রতিযোগিতায় ৩শ প্রতিযোগির মধ্যে বিজয়ী ৬ জনকেও পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এমআরডিআই নির্বাহী পরিচালক হাসিবুর রহমান মুকুরের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য অধিকার আইন বাস্তবায়নে সুপারভিশন ও পরীবিক্ষণ বিষয়ক জেলা কমিটির সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট এনজিও নির্বাহী পরিচালকগণ।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *