Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....

বরিশালে ৮ লাখ ৬৬ হাজার ৯৯৪ জনকে দেয়া হবে করোনা টিকা

প্রাণঘাতী করোনা সংক্রমণ প্রতিরোধে আগামী ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যেই দেশে আসছে ভারতের সেরাম ইনস্টিটিউটের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন। এখন চলছে ভ্যাকসিন প্রয়োগে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরই মধ্যে সংক্রমণের হার ও জনসংখ্যার বিস্তারিত..

বরিশালে কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশালে কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন   নিজস্ব বার্তা পরিবেশক: অতিরিক্ত ফি প্রত্যাহারসহ ৪ দফা দাবিতে বরিশালে মানববন্ধন করেছে সকল পলিটেকনিক ইন্সটিটিউট এর কারিগরি শিক্ষার্থীরা  । বুধবার বেলা ১০টায় নগরীর টাউন হলের বিস্তারিত..

প্রকৃত মুক্তিযোদ্ধাদের হেনেস্তা ও অপমানিত করার অভিযোগে সংবাদ সম্মেলন

               যাচাই-বাছাইয়ের নামে প্রকৃত মুক্তিযোদ্ধাদের অসন্মানিত করার অভিযোগ করা হয়েছে। লাল বই, মুক্তিবার্তা, ভারতীয় তালিকা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় ঘোষিত তালিকায় নাম থাকার পরও বরিশালের অনেক বীর মুক্তিযোদ্ধার নাম বিস্তারিত..

নীলফামারীতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ

আব্দুল মোমিন, নীলফামারীঃ মুজিব বর্ষের চেতনায় সমাজ সেবা দোরগোড়ায় এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে সদর সমাজ সেবার ২০১৯-২০ অর্থবছরের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির চেক বিতরণ ও আলোচনা সভা বিস্তারিত..

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ডিসেম্বর (২০২০) মাসের এমপিওর চেক ছাড়

  বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের ডিসেম্বর (২০২০) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। রোববার ( ৩ জানুয়ারি) শিক্ষা প্রশাসনের একাধিক সুত্র  এ তথ্য নিশ্চিত করেছে। বেতন-ভাতা তোলার শেষ দিন ১০ বিস্তারিত..

স্কুলে ভর্তির সময়সীমা বৃদ্ধি

সরকারি স্কুলে ভর্তিতে নতুন করে আরও সাত দিন অনলাইন আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। এর মধ্যে গত তিন দিনে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত প্রায় ২০ হাজার আবেদন করা হয়েছে। বিস্তারিত..

বরিশালে সীমিত পরিসরে বই উৎসব অনুষ্ঠিত

নতুন বছর ২০২১ সালের প্রথম দিনে উৎসব মুখর পরিবেশে বরিশালে অনুষ্ঠিত হলো বই উৎসব। প্রাথমিক পর্যায়ে সীমিত পরিসরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে নতুন বই। প্রথম দিন প্রায় বিস্তারিত..

ফেব্রুয়ারিতে খুলছে স্কুল-কলেজ, জুন-জুলাইয়ে এসএসসি-এইচএসসি পরীক্ষা

আগামী ফেব্রুয়ারি থেকে সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সে লক্ষ্যে প্রস্তুতি শুরু হয়েছে বলে জানান তিনি। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বিস্তারিত..

ক্লাসে রোল নম্বর থাকবে না শিক্ষার্থীদের

অনলাইন ডেস্কঃ ক্লাস শিক্ষার্থীদের রোল নম্বর থাকবে না। এতে করে শিক্ষার্থীদের মধ্যে অসম প্রতিযোগিতা বন্ধ হবে। মাধ্যমিক পর্যায়ের সকল স্তরে রোল নম্বর তুলে দিয়ে নাম শনাক্ত করে উপস্থিতি নেয়া হবে। বিস্তারিত..

এসো আমার কোলে ভুলিয়ে দেব কষ্ট(কুয়াকাটা আশিঘড়)

কুয়াকাটা থেকে ফিরে খাজা পিকু(বিশেষ প্রতিনিধি)॥ বৈচিত্রময় কুয়াকাটা এখানে রয়েছে বাংলাদেশের একমাত্র স্থান যেথায় দর্শনার্থীরা সুর্যদয় এবং সুর্যাস্তের বিরল দৃশ্য দেখার সৌভাগ্য পায়। অসংখ্য চর, অরন্য এবং নয়নাভিরাম নানান স্থান। বিস্তারিত..