Logo
নোটিশ :
স্বাগতম একুশের আলো .....

আসছে কঠোর লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবার কঠোর লকডাউনে যাচ্ছে সরকার। প্রথম দফায় আগামী ১৪ এপ্রিল থেকে সাতদিনের জন্য এই লকডাউন দেয়া হবে। এ সময়ে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ও সংস্থা ছাড়া সরকারি-বেসরকারি বিস্তারিত..

বাংলা নববর্ষ উদযাপনে নিষেধাজ্ঞা, ভার্চুয়ালি করার নির্দেশ

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণ পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় জনসমাগম করে আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষ আয়োজনে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, বাংলা নববর্ষ আয়োজনে বিস্তারিত..

আজও আক্রান্তের রেকর্ড, ৬৩ জনের মৃত্যু

দেশে মহামারি করোনাভাইরাসে আবারও রেকর্ড সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যুও অনেক বেড়েছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দেশের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ ৬৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল বিস্তারিত..

করোনায় মৃত্যু কমানো যাচ্ছেনাঃ অকার্যকর বিধিনিষেধ দ্বিধায় সরকার

লকডাউন’ নাকি ‘কঠোর বিধিনিষেধ’, কী করা যাবে, কী করা যাবে না এই নিয়ে আলোচনা সমালোচনার মধ্যেই ১১ দফা নির্দেশনা একেবারেই ভেঙে পড়েছে দ্বিতীয় দিন গতকাল মঙ্গলবার। গত সোমবার থেকে এক বিস্তারিত..

করোনায় ৫৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৬৮৩

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৫৮ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৩৮ জন ও নারী ২০ বিস্তারিত..

দেশের ৫ বিভাগে শিলাবৃষ্টিসহ কালবৈশাখীর আভাস

সিলেট বিভাগের কিছু এলাকাসহ ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্ত শিলাবৃষ্টি হতে পারে। বিস্তারিত..

শক্তিহীন বৃদ্ধার নাক থেকে বের হলো ৮০ জ্যান্ত পোকা

শক্তিহীন বৃদ্ধা কুমুদিনী বালার নাক থেকে বের হয়েছে জ্যান্ত পোকা। শনিবার সকালে প্রথমে তার নাক একটি পোকা বের হয়ে আসে। এসময় স্বজনরা তাকে চিকিৎসকের কাছে নিয়ে গেলে রোববার ৬০টি ও বিস্তারিত..

বরিশালে ক্রমশই বাড়ছে করোনার সংক্রমণ

গত ৪৮ ঘন্টায় বরিশাল বিভাগে নতুন করে ৫৮ জন ব্যক্তি আক্রান্ত হওয়ার মধ্যদিয়ে ফের বরিশালে ভয়াবহ রূপ নিচ্ছে করোনা ভাইরাস। নতুন করে আক্রান্তদের মধ্যে শুক্রবারের সংখ্যা ছিলো ৪৬ এবং শনিবার বিস্তারিত..

‘মাস্ক পরিধান করুণ, সেবা নিন’ স্লোগানে বরিশালে সচেতনামূলক প্রচারণা

বরিশালেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ফলে জনগনকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়ে ‘মাস্ক পরিধান করুণ, সেবা নিন’ স্লোগানে সচেতনতামূলক প্রচারণা চালিয়েছে বরিশাল জেলা প্রশাসন। মঙ্গলবার (১৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিস্তারিত..

হল খুলে দেওয়ার দাবিতে ববি শিক্ষার্থীদের ক্যাম্পাসে রাতযাপন

হামলার সঠিক তথ্য তুলে ধরে মামলা, অপরাধীদের গ্রেপ্তার ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি এবং সঙ্গে হল খুলে দেওয়ার দাবি জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম নেতা অমিত বিস্তারিত..